‘নিজ কানে শুনলাম, আমি ৫ বছর আগে মারা গেছি’

বরগুনার আমতলীতে করোনা টিকা নিবন্ধন করতে গিয়ে নিজের মৃত্যুর খবর শুনলেন আব্দুর রাজ্জাক। ভোটার তালিকায় পাঁচ বছর পূর্বে তাকে মৃত দেখানো হয়েছে। অথচ বিষয়টি জানতেন না তিনি।

মো. আব্দুর রাজ্জাক উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের বালিয়াতলী গ্রামের মো. আ. গনি হাওলাদারের ছেলে। তিনি পেশায় একজন কৃষক।

ভূক্তভোগী মো. আব্দুর রাজ্জাক বলেন, ‘আমি জানতাম না ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে। করোনার টিকা নিবন্ধনের জন্য অনলাইলে আবেদনের চেষ্টা করি। কিন্তু বারবার চেষ্টা করে আবেদন না নেওয়ায় নির্বাচন অফিসে গিয়ে জানতে পারি ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে। নিজ কানে শুনলাম, আমি মারা গেছি।’

তিনি আরো বলেন, ‘আমি এখনো জীবিত আছি, তবুও ভোটার তালিকায় আমাকে মৃত দেখান হয়েছে। ভোটার তালিকায় জীবিত হতে নির্বাচন অফিসে আবেদন দিয়েছি। জানি না কবে এ সমস্যার সমাধান মিলবে।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, ২০১৭ সালে ভোটার তালিকা হালনাগাদে মাঠপর্যায়ে তথ্য সংগ্রহের সময় এমন হতে পারে। এ বিষয়ে ভূক্তভোগীর একটি লিখিত আবেদন পেয়েছি। দ্রুত সময়ের মধ্যেই এ সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করছি।

About admin

Check Also

পা দিয়েই সুরাইয়া লিখলেন ভর্তি যুদ্ধের গল্পটা

অটুট লক্ষ্য আর স্বপ্ন জয়ের ইচ্ছা যার আছে, তাঁর জন্য কোনো প্রতিবন্ধকতাই যেন বাধা হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *